Monday, September 28, 2009

 খাগড়াছড়িতে গ্রেপ্তার তিন জঙ্গি জেলহাজতে

খাগড়াছড়ির দুর্গম পাহাড়ে গ্রেপ্তার হওয়া জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে গতকাল সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তাঁরা হলেন আবদুর রহিম ওরফে জাহিদ ওরফে সাইফুল্লাহ, দেলোয়ার হোসেন ওরফে সজীব ও ইউনুস আলী। গতকাল সকালেই র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) তাঁদের মাটিরাঙ্গা থানায় সোপর্দ করে।
আদালত সূত্র জানায়, গতকাল দুপুরের দিকে ওই তিনজনকে খাগড়াছড়ির অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম সাইফুল্লাহ্ হিরোর আদালতে হাজির করা হয়। তাঁদের রিমান্ডে নেওয়ার আবেদন করা হলেও তদন্ত কর্মকর্তার অনুপস্থিতি এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় আদালত তাঁদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
এদিকে শান্তিপুরের লোকজন জানিয়েছে, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের কাজকর্ম সন্দেহজনক ছিল। জঙ্গি আবদুর রহিম ও দেলোয়ার সম্পর্কে ভায়রা। দুজনেই বিয়ে করেছেন খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার দক্ষিণ শান্তিপুরের আবদুল লতিফের দুই মেয়েকে। একই এলাকার মোসলেম মিয়া বলেন, আবদুর রহিম এখানে মাঝে মাঝে এলেও কারও সঙ্গে সেভাবে মিশতেন না। আর দেলোয়ারের পোলট্রি খামার থাকলেও তিনি প্রায়ই এলাকার বাইরে থাকতেন। দেলোয়ারের অনুপস্থিতিতে তাঁর খামার দেখাশোনা করতেন ইউনুস। তাঁরা জেএমবির সদস্য হিসেবে র্যাবের হাতে আটক হওয়ায় এলাকার সবাই অবাক হয়েছে। >more> http://www.prothom-alo.com/newsite1/detail/news/8581

No comments: